April 27, 2024, 4:13 pm

সংবাদ শিরোনাম :
জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস সুদান থেকে ফিরলেন আরও ৫১ বাংলাদেশি
বিশ্বনাথে আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান

বিশ্বনাথে আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান

Please Share This Post in Your Social Media

বরেণ্য শিল্পপতি, প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি ও প্রথম বেসরকারি মেডিকেল কলেজ জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা, দেশে-বিদেশে অসংখ্য স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা, দৈনিক সিলেটের ডাক-এর সম্পাদকমন্ডলীর সভাপতি দানবীর ড. রাগীব আলী বলেছেন, মহান আল্লাহর বাণী পবিত্র আল-কুরআন সমাজের সর্বস্তরের মানুষের শিক্ষা ও মূল্যবোধের উৎস। আল্লাহর বাণী শুধুমাত্র মুসলিমদের জন্য নয়, সমগ্র মানবজাতির পথনির্দেশক। মানবজাতির ইহকাল ও পরকালের কল্যাণের পথপ্রদর্শক হচ্ছে মহাগ্রন্থ আল-কোরআন।
দানবীর ড. রাগীব আলী বলেন, ঐতিহ্যবাহী বিশ্বনাথ উপজেলায় জন্মগ্রহণ করেছেন মরমি কবি দেওয়ান হাছন রাজা, আসাম প্রাদেশিক পরিষদের সদস্য সাহিত্যিক দেওয়ান একলিমুর রাজা চৌধুরী, সাবেক প্রতিমন্ত্রী দেওয়ান তৈমুর রাজা চৌধুরী, বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি রোশনারা আলী, বিশিষ্ট রাজনীতিবিদ এম ইলিয়াস আলীসহ অসংখ্য গুণীজন। বিশ্বনাথের সন্তান হিসেবে আমিও গর্বিত। এখানকার মাটি ও মানুষের সাথে আমার জন্মগত সম্পর্ক রয়েছে। আমি সিলেটের বাইরে যতই বিচরণ করি না কেন, নিজের জন্মস্থানকে ভুলে যেতে পারি না। নাড়ির টান কেউ অস্বীকার করতে পারে না। সিলেটসহ দেশের অন্যান্য অঞ্চলেও আমি শিক্ষা ও সংস্কৃতিসহ বিভিন্ন অঙ্গনে নিজেকে সম্পৃক্ত রাখার চেষ্টা করছি। নাড়ির টানে আমার নিজ এলাকায় শিক্ষা ও সমাজকল্যাণমূলক কিছু কাজ করেছি যা দৃশ্যমান। আমার এই পরিকল্পনাগুলো সুন্দরভাবে পরিচালনা ও এগিয়ে নিতে আপনারা আমাকে যেভাবে সহযোগিতা করেছেন, এর জন্য আমি সবার কাছে কৃতজ্ঞ।
তিনি গত মঙ্গলবার রাতে বিশ্বনাথ উপজেলা সদরের রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক ক্বেরাত মাহফিল ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলায় এই প্রথমবারের মতো আলিয়া ও ক্বওমিপন্থি ইসলামী দলসহ সকল রাজনৈতিক দলের সমন্বিত উদ্যোগে সকাল ১০টা থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠানে বক্তব্যে দানবীর ড. রাগীব আলী আরও বলেন, শুধু আলেম সমাজের উপর কুরআন মাহফিল আয়োজনের দায়িত্ব অর্পণ না করে সর্বস্তরের মুসলিমদের উচিত এ ধরনের আয়োজনে আলেমদের সাথে সম্পৃক্ত থাকা। আজকের এই অনুষ্ঠানই শেষ আয়োজন নয়, আগেও যেমন হয়েছে, আগামীতেও এটা চলমান থাকবে এবং এই ধরনের আয়োজনে আমি আপনাদের পাশে থাকবো ইনশাহআল্লাহ।
বিশ্বনাথ মাদানিয়া মাদ্রাসার সাবেক মুহতামিম মাওলানা জহির উদ্দিন, বিশ্বনাথ আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার সভাপতি কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ ও কুরুয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আখতার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ক্বওমি মাদরাসা শিক্ষা বোর্ড এদারার সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দীন, জামিয়া নুরিয়া ভার্থখলা মাদ্রাসার প্রিন্সিপাল আল্লামা শায়খ মজদুদ্দীন আহমদ, জমিয়তুল মুদাররিসীন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ এ কে এম মনোওর আলী, চান্দাইপাড়া সুন্নিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুনাওয়ার সারোয়ার, রাজনীতিবিদ মুহাম্মদ মুনতাসির আলী, সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী, বিশ্বনাথ ডিগ্রি কলেজের প্রাক্তন অধ্যক্ষ সিরাজুল ইসলাম, বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হাবীবুর রহমান, বিশ্বনাথ জামিয়া মুহাম্মদিয়ার প্রিন্সিপাল মাওলানা নূরুল হক, মিয়ারবাজার শাহচাঁন্দ শাহকালু আলিম মাদরসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মুক্তাদির খান ও বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন।
কবি মীম সুফিয়ান, হাসান বিন ফাহিম, মুখতার হুসাইন ও আশিক সাঈদ’র যৌথ সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা আব্দুল মতিন ও সদস্যসচিব তালুকদার ফয়জুল ইসলাম।
অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারি শায়খ আহমদ বিন ইউসুফ আল-আজহারী, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত হাফেজ ক্বারি সাইদুল ইসলাম আসাদ, ক্বারি শেখ শহিদুল ইসলাম, হাফেজ ক্বারি মন্জুর আহমদ, হাফেজ ক্বারি আব্দুল মালেক বিক্রমপুরী, জাতীয় পুরস্কারপ্রাপ্ত হাফেজ আখতারুল ইসলাম, হাফেজ ক্বারি জিয়াউল হক আনসারী, ক্বারি সাইফুল ইসলাম ও হাফেজ ক্বারি আলী ওয়াক্কাস। আমন্ত্রিত শিল্পীদের মধ্যে ইসলামী সংগীত পরিবেশন করেন জাগ্রত কবি মুহিব খান, কবি মুজাহিদুল ইসলাম বুলবুল, বিশিষ্ট চক্ষুরোগ বিশেষজ্ঞ ডা. জহিরুল ইসলাম অচিনপুরী ও কলরবের ইসহাক আলমগীরসহ কলরব ও সবুজকুঁড়ির শিল্পীবৃন্দ।
এছাড়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ, বিশ্বনাথ জামিয়া মাদানিয়ার প্রিন্সিপাল মাওলানা শিব্বীর আহমদ বিশ্বনাথী, মুহাম্মদিয়া আরাবিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল হক, মাদানিয়া কোরআন শিক্ষাবোর্ড বাংলাদেশের নির্বাহী সভাপতি মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, মিরেরচর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সামছুল ইসলাম, ছহিফাগঞ্জ এসডি মাদরাসার সুপার মাওলানা আব্দুর রউফ, চককাসিমপুর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা খবির উদ্দীন, মর্নিং স্টার একাডেমির অধ্যক্ষ সায়েক আহমদ সায়েক, সমাজসেবক আরশ আলী গণি, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ্ব শামছু মিয়া লয়লুছ, আব্দুর রোশন চেরাগ আলী প্রমুখ।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd